মঙ্গলবার , ২৩ অক্টোবর ২০১৮
হোম » জাতীয় » বিজিএমইএ’র সভাপতি হচ্ছেন সিদ্দিকুর রহমান
বিজিএমইএ’র সভাপতি হচ্ছেন সিদ্দিকুর রহমান

বিজিএমইএ’র সভাপতি হচ্ছেন সিদ্দিকুর রহমান

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি বিজিএমইএ’র সভাপতি হচ্ছেন সিদ্দিকুর রহমান। আগামী দুই বছর সংগঠনটির নেতৃত্ব দেবেন সাবেক এ সহ-সভাপতি।

বিজিএমইএ সূত্রে জানা গেছে, বর্তমান সভাপতি আতিকুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় ৮ সেপ্টেম্বর বিজিএমইএ’র নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সম্মিলিত পরিষদ ও ফোরামের মধ্যে সমঝোতা হওয়ায় নির্বাচন ছাড়াই সভাপতি হচ্ছেন সিদ্দিকুর রহমান।

এ নির্বাচনে প্রতি বছরই ফোরাম ও সম্মিলিত পরিষদ অংশ নেয়। দুই পক্ষ থেকে দু’টি প্যানেল দেওয়া হয়। এবারও ফোরামের পক্ষ থেকে প্রাথমিকভাবে প্যানেল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে সম্মিলিত পরিষদের পক্ষে প্যানেল দিতে গিয়ে বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও ফারুক আহমেদ প্রতিদ্বন্দ্বিতা করতে চাইলে বিপাকে পড়েন নেতারা। এরপর এ নিয়ে ব্যবসায়ী নেতাদের মধ্যে দফায় দফায় চলে বৈঠক। মনোয়ান পত্র জমা দেওয়ার আগ পর্যন্ত চলে আলোচনা। শেষে সাবেক দুই সহ-সভাপতির মধ্যে সমঝোতার ভিত্তিতে সিদ্ধান্ত হয় আগামী দুই বছর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন মো. সিদ্দিকুর রহমান ও সিনিয়র সহ-সভাপতি হিসেবে থাকবেন ফারুক আহমেদ।

এ বিষয়ে ফারুক আহমেদ বাংলানিউজকে বলেন, এবার সেভাবে আর নির্বাচন হচ্ছে না। আমাদের মধ্যে আর কোনো বিভেদ নেই। সিদ্দিক ভাই  (মো. সিদ্দিকুর রহমান) সভাপতি হিসেবে ও আমি সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবো।

অন্যদিকে ৩ আগস্ট এক সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি মো. আতিকুল ইসলাম সাংবাদিকদের জানান, আগামী কমিটির সভাপতি হিসেবে মো. সিদ্দিকুর রহমান দায়িত্ব পালন করবেন।

তবে আসন্ন কমিটিতে পরিচালক ও সহ-সভাপতির সংখ্যা বাড়ানো হয়েছে। চলতি কমিটিতে পরিচালনা পর্ষদের সদস্য ২৭ জন থাকলেও তা বাড়িয়ে ৩৫ জন করা হচ্ছে। ঢাকা অঞ্চলের পরিচালক ছিলেন ২০ জন এবং চট্টগ্রাম অঞ্চলে ৭ জন থেকে বাড়িয়ে ঢাকায় করা হচ্ছে ২৬ জন এবং চট্টগ্রাম অঞ্চলে ৯ জন। একই সঙ্গে এবার সহ-সভাপতি পদ বাড়ানো হচ্ছে তিনটি। অর্থাৎ বর্তমানে একজন সভাপতি ও চারজন সহ-সভাপতির স্থলে আগামী মেয়াদে একজন সভাপতির সঙ্গে থাকবেন সাতজন সহ-সভাপতি।

বিজিএমইএ’র গত নির্বাচনে ২৭ পরিচালক পদের বিপরীতে দুই প্যানেল থেকে ৫৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ভোটার ছিলেন তিন হাজার ১৯৬ জন। এবার পরিচালক পদের সংখ্যা বাড়লেও ভোটার সংখ্যা কমে গেছে। এবার ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ভোটার সংখ্যা ২ হাজার ১৬৮ জন। নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে থাকছেন বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন।

পোষ্টটি লিখেছেন: Ayon Hasan

Ayon Hasan এই ব্লগে 135 টি পোষ্ট লিখেছেন .

-->