স্মার্টফোনে এবার ৪১০০ এমএএইচের ব্যাটারি

unnamed (1)

অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছে চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি। ছবি : এনডিটিভি
অ্যানড্রয়েড স্মার্টফোনের বাজারে এতদিন প্রায় একক আধিপত্য বজায় রেখেছিল কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং। তবে চীনা প্রতিষ্ঠানগুলোও দ্রুত জনপ্রিয়তা অর্জন করছে। চীনা স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড শাওমি।
গত বছরের মতো এ বছরও চীনা প্রতিষ্ঠানটি বেশ কিছু ভালো সেট বাজারে আনার প্রতিশ্রুতি দিয়েছে। সেটগুলোর মধ্যে একটি উন্মুক্ত হতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার। ৪১০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি রয়েছে রেডমি ৩ হ্যান্ডসেটে। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার অনলাইন সংস্করণে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনা সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে একটি টিজার প্রকাশিত হয়েছে, যেখানে শাওমি দাবি করেছে, ৪১০০ এমএএইচ ব্যাটারি ছাড়াও রেডমি ৩ হ্যান্ডসেটটিতে থাকবে ডুয়েল সিম সাপোর্ট। এ ছাড়া আগে প্রকাশিত একটি টিজার থেকে জানা গিয়েছিল, স্মার্টফোনটিতে শক্তি জোগাবে ১ দশমিক ৭ গিগাহার্টজ অক্টা-কোর কোয়ালকোম স্ন্যাপড্রাগন প্রসেসর।
এ ছাড়া আরো কিছু গুজব বাজারে রয়েছে, যেমন : শাওমি রেডমি ৩ হ্যান্ডসেটে থাকবে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের সঙ্গে ১২৮০ x ৭২০ পিক্সেল রেজ্যুলেশন। এটি চলবে অ্যানড্রয়েড ৫ দশমিক ১ ললিপপ অপারেটিং সিস্টেমের মাধ্যমে।
থাকবে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, যেটি মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। সেটটিতে থাকবে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সঙ্গে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। হ্যান্ডসেটটিতে কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ ও জিপিএস সুবিধা।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

পোস্টটি ভাল লাগলে লাইক দিন