মাত্র ১৫ মিনিটে ফর্সা-উজ্জ্বল চেহারা

সারাদিনের কাজের ক্লান্তি, রোদের তীব্রতা এবং ধুলোবালির ছাপ পড়ে যায় ত্বকে। দিন শেষে একটু কোথাও বেড়ানোর কথা থাকলে ত্বকের এই দুরাবস্থা দেখে অনেকের মেজাজই খারাপ হয়ে যায়। কিন্তু এই সমস্যারও সমাধান রয়েছে। মাত্র ১৫ মিনিট ব্যয় করে ত্বকের উজ্জলতা আনতে পারবেন খুব সহজে। ত্বকও হবে নরম ও কোমল। চলুন তবে দেখে নেয়া যাক ত্বকের উজ্জ্বলতা মাত্র ১৫ মিনিট ব্যয়ে ফিরিয়ে আনার সহজ দুটি পদ্ধতি।

প্রথম পদ্ধতি
একটি বাটিতে ১ টি ডিমের সাদা অংশ নিন। এতে ২ টেবিল চামচ তাজা লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে গরম পানির ভাপ নিন ৩-৪ মিনিট। এরপর ডিম ও লেবুর মাস্কটি লাগান ত্বকে। ১০-১২ মিনিট পরে কুসুম গরম পানি দিয়ে ত্বক ধুয়ে মুছে ফেলুন। ফিরিয়ে আনুন ত্বকের শুভ্রতা ও উজ্জলতা।
1452753351_0
দ্বিতীয় পদ্ধতি
একটি বাটিতে ১ টেবিল চামচ ময়দা নিন। এতে ১ টেবিল চামচ মধু এবং পরিমাণ মতো দুধ দিয়ে মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। ভালো করে মেশাবেন, পেস্টটি যেন একটু পাতলা ধরণের হয়। এরপর এই পেস্টটি একটি ব্রাশের সাহায্যে মুখ ও গলার ত্বকে লাগান। চাইলে হাতে ও পায়েও লাগাতে পারেন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মাস্কটি ধুয়ে ফেলুন। সামান্য ময়েসচারাইজার লাগিয়ে নিন। দেখবেন কি সুন্দর উজ্জ্বল হয়ে উঠেছে মুখের ত্বক।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3317 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন