আবারও বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন

Bangladesh-National-Insurance-Company-IPO
Loading...

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে আবারও প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ সোমবার বিএসইসির ৫৬৪তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়।

বিএসইসি আরও জানা গেছে, গত ২৯ জুন ২০১৫ সালে তা স্থগিত করা হয়েছিল। কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শুরু ১৭ ফেব্রুয়ারি  ২০১৬। চলবে ২৫ ফেব্রুয়ারি ২০১৬ পর্যন্ত । এর অাগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৩তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়েছিল।

কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ৭৭ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন। ২০১৪ সালের ৩১ জুলাই শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫ টাকা ৬৫ পয়সা ।

আইনী শর্ত পরিপালনে আইপিওতে আসছে ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকার একাংশ মেয়াদী আমানত হিসেবে রাখবে কোম্পানি। একটি অংশ বিনিয়োগ করা হবে ট্রেজারি বন্ডে। এছাড়া কিছু অর্থ আইপিওর কাজে ব্যয় করা হবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। এর আগে, গত বছরের ২৯ জুন বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন স্থগিত করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 740 টি পোষ্ট লিখেছেন .

ভিন্ন.কম একটি ভিন্ন ধর্মী অনলাইন পোর্টাল। এখানে পাবেন অনলাইন আয়, জাতীয়, ইন্টারনেট, এন্ড্রয়েড, খেলাধুলা, শিক্ষা, চাকুরী, টিপস এন্ড ট্রিকস, ফ্রি নেট, বিনোদন, বিজ্ঞান ও প্রয়ুক্তি সহ সকল ধরনের তথ্য। আপনি ও লিখতে এই ব্লগে লিখার জন্য নিবন্ধন করুন

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন