দিনে দিনে ফেসবুকের চেয়ে জনপ্রিয় হচ্ছে hi5

Loading...

সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোর ভিতরে ফেসবুক নিঃসন্দেহে অন্যতম এটা বলার কোন অবকাশ নেই তবে ফেসবুক জনপ্রিয় পাবার বেশ আগেই কিছু সাইট জনপ্রিয় ছিলো সেগুলো হয়তো আমরা অনেকেই জানিনা কিংবা জানলেও অনেকেই ব্যাবহার করেননা সময়ের অভাবে.

ফেসবুক চালু হয় 2004 সালে কিন্তু ফেসবুক চালু হবার প্রায় একবছর আগে 2003 সালে রামু ইয়ালসিস hi5 চালু করেন,সর্বপ্রথম সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি আমেরিকা এবং ইউরোপে ব্যাপক সাড়া পেলে,পরবর্তীতে সমগ্র বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে,2007 সাল পর্যন্ত MySpace এবং hi5 পরস্পরের প্রতিদ্বন্দ্বী ছিলো.

এরপর বিভিন্ন কারনে ফেসবুক সমগ্র বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে,ফেসবুকের জনপ্রিয়তার বেশকিছু কারণ আছে সেগুলো হয়তো আমাদের অজানা নয়.
2007 সালে hi5 এর জনপ্রিয়তা হারানোর পরে আজ এই সুদীর্ঘ নয় বছর তেমন কোন উল্লেখযোগ্য অগ্রগতি সাধন হয়নি কিন্তু সাম্প্রতিক সময়ে রামু ইয়ালসিসের মৃত্যুর পরে hi5 এর দায়িত্বভার গ্রহণ করেছেন ইয়ালসিসের ছেলে কেন্ট ইয়ালসিস.

কেন্ট দায়িত্ব গ্রহণ করার পর থেকে hi5 এ ব্যাপক পরিবর্তন করেছেন এবং রাতারাতি সমগ্র বিশ্বে হইচই ফেলে দিয়েছেন,আগে যেখানে ফেসবুকের জনপ্রিয়তা ছিলো hi5 তুলনায় প্রতিমাসে 10:2,এখন সেই রেশিও এসে দাড়িয়েছে 10:5
Hi5 এর কিছু উল্লেখযোগ্য ফেচার আছে যেগুলো ব্যাবহারকারীর কাছে বেশ আকর্ষণীয়,mig33 তে যেমন ক্রেডিট যোগ করে নিজের প্রোফাইল কে বিভিন্ন ক্যাটাগরিতে জনপ্রিয় করা যেত hi5 এ ঠিক তেমনই যেকোন ব্যাবহারকারী নিজের প্রোফাইল কে যেকোন ব্যাবহারকারীর কাছে প্রমোট করতে পারে,কেউ ফ্রেন্ড লিস্টে না থাকলেও সে অনলাইনে আছে কিনা সেটা অন্য যেকেউ দেখতে পারে.

ইচ্ছে করলে আপনি কিছু টার্গেট করতে পারবেন,আপনি যদি মেয়েদের সিলেক্ট করেন তাহলে আপনার নিউজ ফিডে সবসময় মেয়েদের আইডি দেখা যাবে এমনকি কোন বয়সের বন্ধুদের দেখতে চান সেটাও দেখতে পাবেন.

ফেসবুক বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ আছে কিন্তু hi5 বিশ্বের সমগ্র দেশেই আছে.
সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ফেব্রুয়ারি মাসের পর থেকে ফেসবুক ব্যাবহারকারীদের বিভিন্ন ক্যটাগরিতে বিল দিতে হতে পারে সেক্ষেত্রে hi5 আরো একধাপ এগিয়ে যাবে.
কেন্ট এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন অতিদ্রত অনেক দেশেই hi5 এর আঞ্চলিক অফিস হবে,ফেইসবুককে লক্ষ্য করে নয় বরং ফেসবুকের চেয়েও অত্যাধুনিক সময়োপযোগী ফেচার খুব শীগ্রই যুক্ত হবে.

Screenshot_2016-01-20-05-55-29

এদিকে ফেসবুকের বিজনেস ডেবেলপার টিম থেকে জানিয়েছেন সবার অগ্রযাত্রা কে আমরা স্বাগত জানায় তবে ফেসবুক দিনে দিনে কেমন প্রসারতা পাবে সেটা বলার অপেক্ষা রাখে না.তবে কেন্টের নতুন ঘোষণার পরে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছেন মার্ক জুকারবার্গ কে নতুন করে আবারো কিছু চিন্তাভাবনা করতে হচ্ছে,এক্ষেত্রে মার্ক বেশ উদ্বিগ্ন.
যদি কেউ hi5 এ আইডি খুলতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুণ.
https://www.hi5.com/register.html?display=login

আরো পড়ুন
রেজিস্ট্রেশনবিহীন মোটর সাইকেল মালিকদের জন্য সুখবর
স্ত্রী ঘুমিয়ে পড়লেই ধর্ষণের যে লজ্জাজনক নগ্ন খেলায় মেতে উঠত স্বামী
এবার ১৭ জন ছাএী মিলে ধর্ষণ করল এক জন ছেলেকে
নেশা যার বউ বিক্রি!
স্বামীর সামনে আমি নগ্ন হতে ভয় পেতাম
ছাত্রলীগ নেতা ও নেত্রী আপত্তিকর অবস্থায় আটক
দিনাজপুরের সেই ভিক্ষুকের মেয়ে এখন জার্মানির এমপি

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন