নতুন উপায়ে ইন্ডিয়ান হ্যাকাররা বাংলাদেশীদের ফেসবুক আইডি হ্যাক করছে

juker

আপনার অজান্তেই আপনি আপনার এই মূল্যবান সম্পদ হারাতে পারেন…
ইন্ডিয়ান হ্যাকাররা বাংলাদেশীদের ফেসবুক আইডি হ্যাকিং করছে….

কয়েকদিন ধরে আমরা অগনিত অভিযোগ পাচ্ছি আমাদের আইটি বিভাগে আর সেই অভিযোগ গুলো যাচাই বাছাই করতে যেয়ে বিশাল এক কুমিরের সন্ধান পেলাম.

হ্যাঁ যারা এই ভুক্তভোগী তারা অবশ্যই বুঝতে পেরেছেন আমি কোন কুমিরের কথা বলছি,ইন্ডিয়ান হ্যাকারদের সাথে বাংলাদেশী হ্যাকারদের মানসিক দ্বন্দ্ব আছে সেটা সবাই জানেন আর এই দ্বন্দ্ব আজকে থেকে শুরু হয়নি,বহু আগে থেকেই চলে আসছে.

ইন্ডিয়ান হ্যাকাররা সংখ্যার দিক থেকে আমাদের দেশের হ্যাকারদের তুলনায় বেশী হলেও মেধার দিক থেকে অনেক পিছিয়ে আছে সেই প্রমাণ সবারই জানা আছে,ইন্ডিয়ান হ্যাকারদের সাথে বাংলাদেশী হ্যাকারদের প্রকাশ্যে দ্বন্দ্ব হয় কিশোরী ফেলানী হত্যাকাণ্ড নিয়ে.

কিশোরী ফেলানী হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশী হ্যাকাররা ভারতের বিভিন্ন সরকারী এবং বড় বড় বেসরকারি ওয়েবসাইট হ্যাক করে,পরবর্তীতে বিশ্ব হ্যাকিং সংগঠন আনোনিমাসের মধ্যস্ততায় এই ঝামেলা মিমাংসা হয়.

এরপর এমন কোন বড় ঝামেলা না হলেও বিগত বছর ক্রিকেট বিশ্বকাপের সময় যখন ইন্ডিয়ান কিছু মিডিয়া বাংলাদেশ ক্রিকেট কে ছোট করে তার প্রতিবাদ স্বরুপ কিছু সাইবার হামলে হয়েছিল.

সম্প্রতি ইন্ডিয়ান কিছু যুবক দ্বারা পরিচালিত একেশ্বরবাদী সাই বাবার সবচেয়ে বড় ফেসবুক পেজ হ্যাকিং এর শিকার হয়েছে,এই পেজের সদস্য সংখ্যা প্রায় এক কোটি আশি লাখের মতো. এই সাই বাবার ফেসবুক পেইজ সমগ্র ভারতবর্ষে খুবই জনপ্রিয়.

ফেসবুক হ্যাক

এই ফেসবুক পেইজ হ্যাকিং এর অভিযোগ পড়েছে বাংলাদেশী হ্যাকারদের উপর যেটা নিতান্তই অযোক্তিক.
আর এই অযোক্তিক অজুহাতে এবার ইন্ডিয়ান হ্যাকাররা আদাজল খেয়ে উঠে পড়ে লেগেছে বাংলাদেশী দের ফেসবুক আইডি হ্যাক করার জন্য.

আর হ্যাকিং এর জন্য এরা নিত্য নতুন পদ্ধতি অবলম্বন করছে,আগে যেখানে হ্যাকিং এর সাধারণ সিস্টেম ছিলো বিভিন্ন ফিশিং লিংক,আর এখন ফিশিং লিংকের পরিবর্তে ছাড়া হচ্ছে নিত্য নতুন apps এবং games.
এই সব সাধারণ apps এবং games এ থাকছে লোভনীয় সব অফার.কিছু কিছু apps এ বলা হচ্ছে আপনারা ভবিষ্যৎ জেনে নিন,আপনার যৌন উত্তেজনা বাড়ান,আপনার সঙ্গিনী কেমন হবে আজই জেনে নিন,অনলাইনে সফটওয়্যার ডাউনলোড করে আয় করুন,পুরস্কার জিতুন apps ডাউনলোড করে,অনেক গেমস ডাউনলোড করলেই দিচ্ছে ফ্রি কয়েন,আরো আছে অনেক লোভনীয় অফার.
অনেকেই আবার জিরো ফেসবুক ব্যাবহার করেন তাই জিরোর মত দেখতে ও ( o) দিয়ে তৈরী করছে বিভিন্ন হ্যাকিং লিংক.
এইসব apps এবার games মূলত ফেসবুকে বেস ভিত্তিতে তৈরী,এগুলো তে সাইন আপ করলেই আপনার ফেসবুক পাসওয়ার্ড এবং আইডি সহ যাবতীয় সব কিছুই চলে যাবে হ্যাকারদের হাতে.এইভাবে গত কয়েক সপ্তাহে কয়েক লক্ষ ফেসবুকে আইডি হ্যাক করেছে এই হ্যাকিং গ্রুপ

ফেসবুক গত মাসে এক ব্লক পোস্টের মাধ্যমে সতর্কবাণী তে জানিয়েছিলো,ফেসবুক অনুমোদিত apps কিংবা সাইট ছাড়াই অন্য কোথায় নিজের আইডি কিংবা পাসওয়ার্ড ব্যাবহার করবেন না,নিজের অজান্তেই হয়রানির শিকারের থেকে ফেসবুক আইডি নিরাপদে রাখুন.

বিঃদ্রঃ আপনি যেকোন সময় এইসব নিত্যনতুন ঝামেলার সম্মুখীন হতে পারেন তাই আজই আপনার ফেসবুক পাসওয়ার্ড বদল করুন এবং কোন apps কিংবা games ডাউনলোড করলে সতর্ক থাকুন

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

পোস্টটি ভাল লাগলে লাইক দিন