১৩ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি জে৭

images (8)
Loading...

গ্যালাক্সি জে৭-এর নতুন সংস্করণ বাজারে আসবে এ ব্ছর। ছবি : অ্যাকচুয়াল অ্যানড্রয়েড
শাওমি, হুয়াওয়ে কিংবা ওয়ান প্লাসের হঠাৎ উত্থান নাড়া দিয়েছে অ্যানড্রয়েড ফোনের সবচেয়ে সফল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংকে। শুধু এস সিরিজের ফ্ল্যাগশিপ নয়, বাজেট হ্যান্ডসেট নিয়ে বেশ গবেষণা চালাচ্ছে কোরিয়ান এই টেক জায়ান্ট।
২০১৬ সালে এ সিরিজের ফোনগুলোর উন্নত সংস্করণ নিশ্চিত করার পর স্যামসাং এবার নজর দিচ্ছে ‘জে’ সিরিজের দিকে। গত বছর গ্যালাক্সি জে১-এর বাজার জয়ের পর এবার একই সেটের আরেকটি সংস্করণ আসছে এ বছর।

কিছুদিনের মধ্যেই জে৫ ও জে৭ মোবাইল দুটির নতুন সংস্করণ দুবাইতে উন্মুক্ত হওয়ার কথা রয়েছে। মোবাইল ফোনবিষয়ক ওয়েবসাইট জিএসএম অ্যারেনা জানিয়েছে এ তথ্য।
প্রতিবেদনে জানানো হয়েছে, গ্যালাক্সি জে৭ (২০১৬)-এর নতুন সংস্করণে বেশ কিছু পরিবর্তন আনা হবে। নতুন এই সংস্করণে থাকবে ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি এমওএলইডি স্ক্রিন।
নতুন জে৭-এ থাকবে ১ দশমিক ৫ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৫০ এসওসি চিপসেট। স্টোরেজ নিয়ে স্পষ্ট কিছু না বলা হলেও ধারণা করা হচ্ছে, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে থাকবে ৩ জিবি র‍্যাম।
নতুন জে৭-এ থাকবে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আর ২৩ মিলিমিটার এফ/২ দশমিক ২ অ্যাপার্চার লেন্স নিয়ে আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। নতুন হ্যান্ডসেটটি চলবে ৫.১.১ ললিপপ অপারেটিং সিস্টেমে।
অন্যদিকে গত বছরের জুলাইতে বের হওয়া গ্যালাক্সি জে৭-এ ছিল ৫ দশমিক ৫ ইঞ্চি সুপার এমওএলইডি ডিসপ্লের সঙ্গে ৭২০ x ১২৮০ পিক্সেলের এইচডি স্ক্রিন।
১ দশমিক ২ গিগাহার্টজ কোয়াডকোর স্ন্যাপড্রাগন ৪১০ এসওসি প্রসেসরের সঙ্গে ছিল ১ দশমিক ৫ জিবি র‍্যাম। ছিল ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৩০০০ এমএএইচ ব্যাটারি, ৩৫৪ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইমসহ। ১৩ মেগাপিক্সেল অটোফোকাস রিয়ার ক্যামেরার সাথে ছিল এফ/১ দশমিক ৯ অ্যাপার্চারসহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন