হোম » তথ্যপ্রযুক্তি » গ্যালাক্সি নোট ৫ উন্মুক্ত করলো স্যামসাং –
গ্যালাক্সি নোট ৫ উন্মুক্ত করলো স্যামসাং

গ্যালাক্সি নোট ৫ উন্মুক্ত করলো স্যামসাং –

গ্যালাক্সি নোট ৫ উন্মুক্ত করলো স্যামসাং –

স্যামসাং তাদের নতুন প্রতীক্ষিত ডিভাইস গ্যালাক্সি নোট ৫ আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করেছে। স্যামসাংয়ের মতে স্মার্টফোনে বড় আকারের স্ক্রিন এখন আর শুধু সৌন্দর্য বর্ধনেই নয় বরং গুরুত্বপূর্ণ একটি ফিচার হয়েও দাঁড়িয়েছে। স্যামসাং এও দাবী করে যে তাদের নতুন এই ডিভাইসটির ৫.৭ ইঞ্চি আকারের স্ক্রিন খুব সহজে এক হাতেই ব্যবহারযোগ্য।

গ্যালাক্সি নোট ৫ ডিভাইসটিতে স্যামসাং এর অন্য একটি নতুন ডিভাইস গ্যালাক্সি এস ৬ প্লাসের মত ডুয়াল কার্ভড স্ক্রিন না থাকলেও এতে রয়েছে ডুয়াল কার্ভড ব্যাক এবং একটি চমৎকার ফ্ল্যাট ডিসপ্লে। ডিভাইসটিতে রয়েছে ৫.৭ ইঞ্চি আকারের একটি কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে যাতে রয়েছে ৫১৯পিপিআই যা ব্যবহারকারীদের ভ্যিউয়িং এক্সপেরিয়েন্সকে সমৃদ্ধ করবে সহজেই।

নোট ৫ ডিভাইসটির এস-পেনকে করা হয়েছে আরও উন্নত। পূর্বের স্টাইলাসগুলোকে ব্যবহার করতে চাইলে নখ বা অন্য কোন কিছুর সাহায্যে খুঁচিয়ে এরপর টেনে ব্যবহার করতে হতো কিন্তু নতুন এই স্টাইলাসটিকে আপনি শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমেই বের করে আনতে পারবেন।

অ্যান্ড্রয়েড ৫.১ অপারেটিং সিস্টেম সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে এক্সিনোসের ৭৪২০ প্রসেসর এবং ৪ গিগাবাইট এলপিডিডিআর৪ র‍্যাম। ডিভাইসটি বাজারে ৩২ এবং ৬৪ গিগাবাইট অন-বোর্ড স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ড স্লট সুবিধাবিহীন এই স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি। এছাড়াও ডিভাইসটিতে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা সহ ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা যার অ্যাপারচার ১.৯ এবং সামনে রয়েছে একই অ্যাপারচারের ৫মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। স্মার্ট ডিভাইসটি আপনি পাবেন হোয়াইট পার্ল, ব্লাক স্যাফায়ার, গোল্ড প্লাটিনাম এবং সিলভার টাইটানিয়াম – এই চারটি রঙে।

গ্যালাক্সি নোট ফাইভের ৩২ জিবি এবং ৬৪ জিবি ভ্যারিয়েন্টের মূল্য যথাক্রমে ৭৩৯.৯৯ ডলার এবং ৮৩৯.৯৯ ডলার।

পোষ্টটি লিখেছেন: Ayon Hasan

Ayon Hasan এই ব্লগে 135 টি পোষ্ট লিখেছেন .

-->