আবারো ফেসবুক ব্যাবহারকারীদের জন্য কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন মার্ক জাকারবার্গ

বিশ্বজুড়ে নতুন অপশন চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। বুধবার রাতে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ নিজের পেজে এই তথ্য জানিয়েছেন। নতুন এই অপশনটির নাম দেয়া হয়েছে ‘রিঅ্যাকশনস’।

মার্ক

মার্ক জাকারবার্গ লিখেছেন, আজকে আমরা বিশ্বজুড়ে আমাদের রিঅ্যাকশন্স চালু করলাম। নতুন লাইক বাটন, যার মাধ্যমে মনের বিভিন্ন অনুভূতি প্রকাশ করা যাবে।

তিনি লিখেছেন, ফেসবুকে সব সময় আমরা সুখের অনুভূতি প্রকাশ করতে চাই না। মাঝে মাঝে আমরা দুঃখ ও হতাশাও প্রকাশ করতে চাই না। আর এই কারণেই ব্যবহারকারীরা অনেক দিন ধরেই আমাদের কমিউনিটিতে ডিজলাইক বাটনের কথা বলে আসছিলেন।  শুধু সুখ আর দুঃখ ছাড়াও নানা রকমের অনুভূতি মানুষ প্রকাশ করতে চায়।

জাকারবার্গ লিখেছেন, আমি ও আমার টিম অনেক দিন ধরেই এই অনুভূতি প্রকাশের সঠিক ও সহজ উপায় নিয়ে ভাবছিলাম। আমার লক্ষ্য ছিল, ব্যাপারটা লাইক বাটনের মতো সহজ ও সরল করা। আর এর ফলে আমরা তৈরি করেছি এমন সব রিঅ্যাকশন্স, যা মানুষের ভালোবাসা, হাসি, চমক, দুঃখ ও রাগের অনুভূতি প্রকাশে সাহায্য করবে।

এখন পর্যন্ত ভালোবাসার অনুভূতিটাই সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছে বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

মার্ক আরো জানিয়েছেন ব্যাবহারকারীর চাহিদা বিবেচনা করে খুব শীগ্রই আমরা এফসিপি অর্থাৎ কপি প্রটেকশন ব্যাবস্থা যুক্ত করবো।
এই ব্যাবস্থা চালু হলে ফেসবুক থেকে কেউ কারো স্টাট্যাস বিনা অনুমতিতে কপি করতে পারবে না,অবশ্যই কপি সিস্টেম এখানে থাকবে তবে যার কাছ থেকে কপি করবে সেই ব্যাক্তির প্রতি কৃতজ্ঞতা স্বীকার করতে হবে,অন্যথায় কেউ চুরির অভিযোগ আনলে মাত্র তিন ঘন্টার ভিতরে সম্পূর্ণ বিষয়টি যাচাই বাছাই করে রিপোর্ট প্রদান করা হবে।

আরো পড়ুন
জবা ফুলে রোগ নিরাময়-সৌন্দর্যচর্চা করুন
৩ দিনের জন্য বন্ধ হচ্ছে ফেসবুক
আপু এভাবেই আমি ওকে দিনের পর দিন….
আপু ছোট ছেলে দেখলে আমার মাথা ঠিক থাকেনা….
মাত্র ১৫ টাকায় ৬ ঘণ্টা কথা বলুন

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3317 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন