হোম » খেলাধুলা » টেস্ট নিয়ে এখনই ভাবনা নয়: সানি
টেস্ট নিয়ে এখনই ভাবনা নয়: সানি

টেস্ট নিয়ে এখনই ভাবনা নয়: সানি

মোহাম্মদ আশরাফুল ও আফতাব আহমেদের সঙ্গে প্রায় ১৫ বছর আগে বিসিবির বয়স ভিত্তিক দলে খেলার সুযোগ পেয়েছিলেন আরাফাত সানি। পরে আশরাফুল ও আফতাবরা জাতীয় দলে খেললেও বাঁহাতি এ স্পিনারের আর মূল দলে খেলার সুযোগ মিলছিল না। এভাবে কেটেছে তার অনেকটা বছর। জাতীয় দলের খেলার সুযোগ না পেলেও এক যুগ ধরে ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে যাচ্ছিলেন তিনি।

অবশেষে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে টি২০ ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পান আরাফাত সানি। সেই থেকে টি২০ এবং ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ দলের হয়ে খেছে চলেছেন তিনি। তবে এ মুহুর্তে টেস্ট ম্যাচের দিকে তার খুব একটা দৃষ্টি নেই। টি২০ এবং ওয়ানডে ফরম্যাটে নিজের জায়গাটাতে পোক্ত করার ইচ্ছে। তারপর টেস্ট ম্যাচ নিয়ে ভাবতে চান বলে জানালেন তিনি।

একটানা ১২ বছর ঘরোয়া ক্রিকেট খেলার পর স্বপ্ন পূরণ হয় আরাফাত সানির। ২০১৪ সালের ফেব্রয়ারিতে শ্রীলংকার বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে জাতীয় দলে জায়গা করে নেন ২৮ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার। এরপর ওই সিরিজে লংকানদের বিপক্ষে ওয়ানডে ম্যাচেও অভিষেক হয়েছিল তার।

সেই থেকেই সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের নিয়মিত সদস্যে পরিণত হন আরাফাত সানি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপও খেলে এসেছেন। কিপটে বোলিংয়ে তার ইকোনমি রেটটাও চোখে পড়ার মতো। ওয়ানডেতে ৪.৪৩ এবং টি২০ ম্যাচে ৭.০০।
কিপটে বোলিং ও স্ট্যাম্প টু স্ট্যাম্প বল করতে পারায় টিম ম্যানেজমেন্টের বিশেষ পছন্দের ক্রিকেটার হচ্ছে আরাফাত সানি। বর্তমানে জাতীয় দলের ক্যাম্প শুরু না হলেও নিয়মিত অনুশীলন করছেন আরাফাত সানি মিরপুর একাডেমি মাঠে।

হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) অংশ হিসেবে জাতীয় দল ও দলের বাইরে থাকা ছয়জন ক্রিকেটারকে নিয়ে প্লেয়ার্স অব ন্যাশনাল ইন্টারেস্ট গ্রুপ (পনি) তৈরি করেছে বিসিবি। আল আমিন হোসেন, রবিউল ইসলাম, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন, শুভাগত হোমদের সঙ্গে অনুশীলন করে যাচ্ছেন আরাফাত সানিও।

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 79 টি পোষ্ট লিখেছেন .

An exclusive website for Bhinno News

Close [X]