ভিসা ছাড়াই ইন্দোনেশিয়ায় যেতে পারবে বাংলাদেশিরা

ভিসা ছাড়াই ইন্দোনেশিয়ায় যেতে পারবে বাংলাদেশিরা

জাকার্তা, ০২ এপ্রিল- ভিসা ছাড়াই ইন্দোনেশিয়ায় প্রবেশ করতে পারবে বাংলাদেশসহ আরও ৭৮টি দেশের পর্যটকরা। তবে এই সুযোগ সব নাগরিকদের জন্য নয়। এক্ষেত্রে কিছু শর্ত রয়েছে। যেসব বাংলাদেশি নাগরিক পর্যটক হিসেবে ৩০ দিনের কম সময়ের জন্য ইন্দোনেশিয়ায় ঘুরে বেড়াতে আগ্রহী শুধুমাত্র তারাই ভিসা ছাড়া দেশটিতে প্রবেশ করতে পারবে। ইন্দোনেশিয়ায় যারা যেতে আগ্রহী তাদের ইন্দোনেশিয়ার বিমানবন্দরে ৩০ ডলার পরিশোধ করতে হবে।

ইন্দোনেশিয়ায় বাংলাদেশি রাষ্ট্রদূত নাজমুল কুয়াউনাইন জানিয়েছেন, এই সুবর্ণ সুযোগটি এপ্রিলের যে কোনো সময় থেকেই শুরু হতে পারে। দেশটির সরকারের এই বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্তভাবে ঘোষণা দেয়ার জন্য কিছু প্রক্রিয়া সম্পন্ন করার অপেক্ষা করছে মাত্র। আর প্রক্রিয়া সম্পন্ন হলেই এই আইন বাস্তবায়িত হবে।

ইন্দোনেশিয়ার মন্ত্রীপরিষদের সচিব মার্চের ১৮ তারিখে এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট জোকো উইডোডো এ বিষয়ে একটি ডিক্রিতে সই করেছেন। নতুন এই সিদ্ধান্তের মাধ্যমে এ পর্যন্ত দেশটি ১৬৯টি দেশের পর্যটকদের জন্য ফ্রি এন্ট্রি ভিসা চালু করল। গত বছর প্রায় ৯৭ লাখ পর্যটক দেশটিতে সফর করেছেন।

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 748 টি পোষ্ট লিখেছেন .

ভিন্ন.কম একটি ভিন্ন ধর্মী অনলাইন পোর্টাল। এখানে পাবেন অনলাইন আয়, জাতীয়, ইন্টারনেট, এন্ড্রয়েড, খেলাধুলা, শিক্ষা, চাকুরী, টিপস এন্ড ট্রিকস, ফ্রি নেট, বিনোদন, বিজ্ঞান ও প্রয়ুক্তি সহ সকল ধরনের তথ্য। আপনি ও লিখতে এই ব্লগে লিখার জন্য নিবন্ধন করুন

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন