হোম » জাতীয় » সব নারী ভোটার হও প্রচারাভিযানের উদ্বোধন
news_img (4)

সব নারী ভোটার হও প্রচারাভিযানের উদ্বোধন

দেশের সকল নারীকে হালনাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্তি ও সচেতন করতে ‘সব নারী ভোটার হও’ শিরোনামে প্রচারাভিযানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মহিলা বিষয়ক ৮টি সংগঠন যৌথভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এর উদ্বোধন করে।

এর মধ্যে বাংলাদেশ মহিলা পরিষদ, বাংলাদেশ এলায়েন্স ফর উইমেন লিডারশিপ, ইলেকশন ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিজি), জাগো ফাউন্ডেশন অন্যতম। নারীসহ সব নাগরিককে হালনাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে একটি ওয়েবসাইটও খুলেছে তারা। যেখানে সব তথ্য পাওয়া যাবে বলে জানানো হয়।

বাংলাদেশ এলায়েন্স ফর উইমেন লিডারশিপ’র নাসির ফেরদৌস বলেন, নির্বাচন কমিশন (ইসি) সব নারীকে ভোটার করতে চায়। তবে সারাদেশে সব নারীকে এ বিষয়ে সচেতন করতে না পারলে তা সম্ভব নয়। হালনাগাদে বাড়ি বাড়ি গিয়ে তথ্য নিলে কোনো নারী বাদ পড়বে না। ইসি আমাদের সহযোগিতা চাইলে তা করব।

বাংলাদেশ মহিলা পরিষদের সাধরন সম্পাদক মালেকা বানু বলেন, হালনাগাদ তথ্যে কেন এত নারী বাদ পড়ছে। তাহলে বুঝতে হবে, সঠিক নিয়মে ভোটার করা হয়নি। নারী ভোটার কমে গেলে নারীর ক্ষমতায়নের পথে বাঁধা তৈরি হবে, সুযোগ থেকে বঞ্চিত হবে নারী।

সম্প্রতি ইসির প্রকাশিত হালনাগাদ ভোটার তালিকায় নারী ভোটার সংখ্যা আশঙ্কাজনক কমে যাওয়ায় এসব সংগঠনের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়।

পোষ্টটি লিখেছেন: Ayon Hasan

Ayon Hasan এই ব্লগে 135 টি পোষ্ট লিখেছেন .

-->