মেয়েটা অসাধারন সুন্দর,তবে সমস্যা হলো ট্রেন দুর্ঘটনায় ডান হাত নেই,বা হাতে লেখে

1422185777884

প্রতীকী ছবি

সমস্যাঃ
মানুষের মন খুব বৈচিত্রময়। মানুষ মাঝে মাঝে নিজের উপর নিজেই নিয়ন্ত্রন হারিয়ে ফেলে। যা করা উচিত না তাই করে ফেলে তেমন একটা কাজই করছি আমি।
আমি আমার এই ছোট জীবনে তিনটা মেয়ের সাথে রিলেশন করেছি, সবার সাথেই ব্রেক আপ হয়ে গেছে। তবে এতকিছুর পরও এলাকায় একটা ভাল ছেলে ইমেজ আমার আছে। আমি ছাত্র মানুষ টিউশনি করে চলি।

গত এস এস সি পরীক্ষার ১ মাস আগে অংকে কাঁচা একটা মেয়েকে পাশ করানোর জন্য আমাকে রাখা হয়।। আমার কাজ যত দ্রুত তাকে অংক শিখানো যায়। এখানে বলে রাখি মেয়েটা আমাদের পাশের ওয়ার্ডের। আমি এর আগে মেয়েটাকে ভাল করে চিনতাম না। তবে মেয়েটা আমাকে চিনত এবং পছন্দ করত। যেটা আমি পড়ে জেনেছি। মেয়েটা অসাধারন সুন্দর। তবে মেয়েটার সমস্যা হলো ট্রেন accident এ ওর ডান হাত কাটা পড়ে গেছে।

তাই ও বাম হাতে লিখে।তবে আগে ডান হাত এ লিখত। যাই হোক ভাই আমি ওকে পড়ানো শুরু করি এবং অবাক হয়ে খেয়াল করি ও অংকে অসাধারন ভালো। ও পড়ার চেয়ে বেশি করে অন্য কিছুর দিকে মনযোগ দিত।
ও খুব রুচিশীল, ও এই বয়সেই জীবনানন্দ, রবী ঠাকুর, এমন কি অনেক বিদেশি লেখক দের রোমান্টিক কবিতা আবৃতি করে আমাকে শুনাত, এমন অনেক লেখকের কবিতা শুনাতো যাদের নাম আমি শুনি নাই। ওর সংগ্রহে প্রায় ১০০ এর মত বই আছে। ও আমাকে রবীন্দ্রনাথের জোছনা রাতে সবাই গেছে বনে গানটা প্রায়ই শোনাত যখন জোছনা রাত আসত। আমার মনের একটা অংশ বলত ওর সাথে ঘনিষ্ঠ হওয়া ঠিক হবেনা আর আর একটা অংশ যেন ওর গুনমুগ্ধ ছিল। আমি অবাক হয়ে শুনতাম ওর নিজের লেখা কবিতাগুলো, আর ভাবতাম কত প্রতিভা মেয়েটার। তারপর exam এর মাঝ খানেই ও আমাকে প্রপোজ করে। আমি নিষেধ করতে পারিনি। একদিন রাতে দেখা করতে বলে, আমি যাই ও আমাকে অনেক কিস করে আর আমি অবাক হয়ে থাকি। ভাই আমার পরিবার গরীব। তারা আমার কাছ থেকে অনেক আশা করে। আর এই মেয়েকে কি তারা মেনে নিবে???? আমি এখন কি করবো ভাই????

পরামর্শঃ
আপনি প্রথমে নিজেকে প্রশ্ন করুন , মেয়েটিকে আপনি সত্যিই ভালবাসেন তো নাকি সবটুকুই করুনা ? যদি মন থেকে ভালবেশে থাকেন তবে নিজের পরিবার কে জানান। পরিবার রাজি হলে তবেই অগ্রসর হন। নয়ত নয়। কারন মেয়েটির হাত নেই। সে এমনিতেই দূঃখী। ওর আর দূঃখ বাড়াবেন না।
তবে ভাই আপনি কিন্তু বলেন নি মেয়েটা শেষ পর্যন্ত অংক পরীক্ষা কেমন দিয়েছিল? পাশ মার্ক আসবে কি না??!! কারন কবিতা আবৃতি, আর রবীন্দ্রনাথের গান শুনতে শুনতেই তো বেশীরভাগ সময় চলে যেত !! পড়াতেন কখন?? — আশা করি. সে পাশ করবে।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

পোস্টটি ভাল লাগলে লাইক দিন