সিমটেক্সের আইপিও আবেদন স্থগিত

সিমটেক্সের আইপিও ফলাফল প্রকাশ
Loading...

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও আবেদন গ্রহণ স্থগিত করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে এ আবেদন ও টাকা জমা নেওয়ার কথা থাকলেও অনিবার্য কারণবশত এ কোম্পানির আইপিও আবেদন স্থগিত করা হয়।

আজ রোববার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আবেদন গ্রহণ স্থগিত রাখার নির্দেশ দেয়। সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও স্থগিতের নির্দেশনা দুই স্টক এক্সচেঞ্জসহ সংশ্লিষ্ট ব্রোকারেজ হাউজে পাঠানো  হয়েছে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও স্থগিতের বিষয়ে বিএসইসির নিবার্হী পরিচালক এম. সাইফুর রহমান শেয়ারবাজার নিউজ ডটকমকে বলেন, অনিবার্য কারণবশত এ কোম্পানির আইপিও আবেদন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ কোম্পানির আইপিও প্রক্রিয়া স্থগিত থাকবে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৭তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, ১০ টাকা প্রি‌মিয়ামে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তলন করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ টাকায় শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর আইপিও’র মাধ্যমে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ৬০ কোটি  টাকা উত্তলন করবে কোম্পানিটি।

এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৩০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনের বিপরীতে ৬ হাজার টাকা জমা দিতে হবে বিনিয়োগকারীদের।

উত্তলিত টাকা থে‌কে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিরণী অনুযায়ী এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ  (এনএভিপিএস)  হয়েছে ১৯.৬০ টাকা।

এ কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 741 টি পোষ্ট লিখেছেন .

ভিন্ন.কম একটি ভিন্ন ধর্মী অনলাইন পোর্টাল। এখানে পাবেন অনলাইন আয়, জাতীয়, ইন্টারনেট, এন্ড্রয়েড, খেলাধুলা, শিক্ষা, চাকুরী, টিপস এন্ড ট্রিকস, ফ্রি নেট, বিনোদন, বিজ্ঞান ও প্রয়ুক্তি সহ সকল ধরনের তথ্য। আপনি ও লিখতে এই ব্লগে লিখার জন্য নিবন্ধন করুন

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন