এমপিওভুক্ত শিক্ষক‌দের ঈদ বোনাসের টাকা ছাড়

Loading...

নতুন বেতন স্কেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের রোজার ঈদের উৎসব ভাতার চেক ছাড় করা হয়েছে। ৩০ জুন পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা বোনাসের টাকা তুলতে পারবেন।

সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ঈদ বোনাসের ১২টি চেক (স্মারক নং-৩বি/০২হিঃ/২০১৫/৮৩৮২/৪-হিসাব, তারিখ: ২৭/০৬/২০১৬) চারটি ব্যাংকে পাঠানো হয়েছে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরাও নতুন বেতন স্কেলে রোজার ঈদের উৎসব ভাতা পাবেন। রোববার এ-সংক্রান্ত আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। এদিন সকালে প্রস্তাব অনুমোদন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বেতন স্কেল-২০১৫ অনুযায়ী, ২৪১ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৮৫ টাকা ব্যয় হবে নতুন স্কেলে ঈদুল ফিতরের উৎসব ভাতা দিতে। অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া নতুন স্কেলে বোনাস দেওয়া সম্ভব হচ্ছিল না বলে গত বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানায় শিক্ষা মন্ত্রণালয়। পরে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দিয়ে এ বিষয়ে জানতে চায় অধিদপ্তর।

বর্তমানে দেশে ২৬ হাজার ৭৬টি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ লাখ ৮০ হাজারের মতো শিক্ষক-কর্মচারী এমপিও পাচ্ছেন। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা তাদের মূল বেতনের পুরোটাই সরকারি কোষাগার থেকে পান। সেই সঙ্গে বিভিন্ন ভাতাও পান তারা।

তবে কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন শিক্ষকদের উৎসব ভাতার কোনো খবর জানা যায়নি।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3317 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন