মাত্র একটি উপাদানে আইসক্রিম তৈরির সবচাইতে সহজ রেসিপি –

Loading...

কাঠফাটা রোদের গ্রীষ্ম থেকে শুরু করে কনকনে শীত- যে কোনো সময়েই আইসক্রিম খাবার লোভ সামলানো কঠিন। ইচ্ছেমত বাসায় তৈরি করে খাওয়া যায় না বলে হা হুতাশ করেন অনেক আইসক্রিম-প্রেমী। কিন্তু আজ দেখে নিন এমন এক আইসক্রিম রেসিপি, যা বাসায় তো তৈরি করা যাবেই, আর প্রয়োজন হবে একটি- মাত্র একটি উপাদান। আর দেরি না করে শিখে নিন এই রেসিপিটি।

ভাবতে পারেন আইসক্রিম তৈরিতে দরকার হবে ডিম, নিদেনপক্ষে দুধ, ক্রিম ইত্যাদি। কিন্তু না। এই আইসক্রিম তৈরি করতে দরকার কলা। শুধুই কলা। অনেক দিন ধরে খাচ্ছি-খাবো করতে করতে যে কলাগুলো কালো ভুত হয়ে গেছে সেই কলা দিয়েই দারুণ মজা করে তৈরি করতে পারবেন এই সফট সার্ভ আইসক্রিম। একটা কলা থাকলেও নিজের জন্য তৈরি করে নিতে পারেন আইসক্রিম। আর এর ওপরে দিয়ে নিতে পারেন নিজের ইচ্ছেমত সব টপিং, যেমন চকলেট সিরাপ, বাদাম, মধু, বিভিন্ন ফল, কিসমিস ইত্যাদ। কিছু না থাকলেও সমস্যা নেই। এমনিতেই অসাধারণ মজা লাগবে এই আইসক্রিম। সবচাইতে বড় ব্যাপার হলো, এটা ভীষণ স্বাস্থ্যকর আর ক্যালোরি খুবই কম।
প্রস্তুত প্রণালী

১) পাকা কলা খোসা ছাড়িয়ে নিন। এরপর একটি বক্সে করে ডিপ ফ্রিজে রাখুন সারারাত অথবা নিদেনপক্ষে দুই ঘণ্টা।
২) কলা জমে গেলে ফ্রিজ থেকে বের করে হাতে ভেঙ্গে নিন। এরপ ব্লেন্ডারে দিন। আইসক্রিমের মতো মসৃণ হয়ে এলে বের করে নিন।
৩) ইচ্ছে হলে ব্লেন্ডারে মিহি করা কলার এই পেস্ট আবারো ফ্রিজে রেখে জমিয়ে নিতে পারেন। নয়তো এভাবেই সার্ভ করতে পারেন বাটি অথবা আইস ক্রিম কোনের ভেতরে। ওপরে ইচ্ছেমত টপিং দিয়ে যখন তখন উপভোগ করুন দারুণ মজাদার এই আইসক্রিম।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3317 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন