চাঞ্চল্যকর তথ্যঃ ঢাকা শহরের যেখান থেকে জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে

file
Loading...

 

রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম স্কুলে হয়েছে জঙ্গি প্রশিক্ষণ।স্কুলটির প্রতিষ্ঠাতা একজন একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তিনি হিযবুত তাহরীর একজন নেতৃস্থানীয় ব্যক্তি। তার স্ত্রী ওই স্কুলটি পরিচালনা করতেন। ঢাকা শহরে ওই স্কুলটির তিনটি শাখা (মোহাম্মদপুর, গুলশান ও উত্তরায়) রয়েছে।

গুলশানে হলি আর্টিজান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর থেকেই মূলত সামনে আসে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্রদের জঙ্গি কানেকশনের কথা। এরপর গোয়েন্দাদের তথ্যে উঠে আসে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে জঙ্গি প্রশিক্ষণের তথ্য।

সম্প্রতি দশ জঙ্গির ছবিসহ প্রকাশিত তালিকায় নাম রয়েছে ওই স্কুলের একজন শিক্ষক জুবায়ের রহিমের। তার পাসপোর্টের ঠিকানা অনুযায়ী ধানমন্ডির বাসায় গিয়ে দেখা যায়, ঠিকানাটি সঠিক নয়। তিনি পাসপোর্টে ভুয়া ঠিকানা ব্যবহার করেছেন। তার বাবার নাম বজলুর রহিম।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, ওই ইংলিশ মিডিয়াম স্কুলের মালিককে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। উক্ত ইংলিশ মিডিয়াম স্কুল সম্পর্কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবহিত। এছাড়া রাজধানীর সব বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ইংলিশ মিডিয়াম স্কুলের কার্যক্রমের তদন্ত চলছে।

এ ছাড়াও চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্র দীর্ঘদিন নিখোঁজ থাকার সত্যতা পেয়েছে গোয়েন্দা সংস্থা। গুলশান এবং শোলাকিয়ায় হামলার পর চারটি বিশ্ববিদ্যালয়ে অনুসন্ধান চালিয়ে এ চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। তাদের নিখোঁজ থাকার বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র।

এদিকে রাজধানীর বাইরের সব পুলিশ সুপারদের (এসপি) জেলায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ইংলিশ মিডিয়াম স্কুলে অনুসন্ধান কার্যক্রম চালানোর বিষয়ে পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সুত্রঃ বিডি মর্নিং

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন