যারা শিক্ষক হিসেবে নিয়োগের জন্য আবেদন করছেন তাদের জন্য জরুরী ঘোষণা

Loading...

কোন কিছুতেই যেন প্রতিবন্ধকতা দূর হচ্ছে না,আবেদনের সময় যতই অতিবাহিত হচ্ছে পরিস্থিতি অনেকেই ঘোলাটে মনে করছেন।

এনটিআরসির শিক্ষক নিয়োগের এই নিয়ম নিয়ে পক্ষে এবং বিপক্ষে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে আবেদন কারীদের মধ্য।

একপক্ষ বলছেন নিয়োগের স্বচ্ছতা নেই এটা শুধুমাত্র এনটিআরসির আবেদন ফি এবং নিয়োগ প্রক্রিয়া দীর্ঘ করার একটি কৌশল মাত্র,প্রতিষ্ঠান চয়েস বাদ দিয়ে আবেদনের নিয়ম,একজন নিবন্ধনধারী যেন একটিমাত্র আবেদনের মাধ্যমে জেলার সবগুলো প্রতিষ্ঠানের শূণ্য পদে আবেদন প্রক্রিয়া শেষ করতে পারে সেইরকম ব্যাবস্থা গ্রহণ করা,সারাদেশে জাতীয় ভাবে মেধাতালিকা করা এবং মেধাক্রম অনুযায়ী নিয়োগ দেওয়া,সার্বিক বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা সহ ত্রুটিপূর্ণ আবেদন পক্রিয়া সংশোধনের দাবীতে আগামী ২৪/০৭/২০১৬ ইং তারিখে প্রেসক্লাবে সকাল ১১ টায় এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করতে চলেছে আবেদন কারীদের এই পক্ষ।

অন্যপক্ষ বলছেন আন্দোলন কিংবা মামলা করে কোন লাভ হবেনা বরং হাইকোর্টে এই বিষয় নিয়ে রিট করলে পুরো নিয়োগ প্রক্রিয়া বাধাগ্রস্ত হতে পারে,আপনাদের মার্কস ভালো থাকলে এত ভাবনার দরকার কি? যারা কম মার্কস পেয়েছেন তারাই এসব উদ্ভট যুক্তি উপস্থাপন করছেন, এখানে যেহেতু নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবার পরে উপজেলার পরিচিত কোন প্রতিষ্ঠানে নিয়োগ প্রাপ্ত ব্যাক্তিদের সাথে মিলিয়ে নিতে পারেন,যদি কেউ কম মার্ক পেয়ে নিয়োগ পাই তাহলে দুর্নীতি তখন ধরা পড়বে।

এই নিয়মে নিয়োগ প্রক্রিয়া যেন কোনভাবেই বাধাগ্রস্ত না হয় সেই বিষয়ে সবাইকে সজাগ থাকার জন্য বলছেন এই পক্ষ এবং প্রয়োজনে এনটআরসি চেয়ারম্যান বরাবর স্বারকলিপি দেবার জন্য চিন্তাভাবনা করছে।

আবার ১২ তম নিবন্ধনধারীরা নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দাবী করে এনটিআরসি চেয়ারম্যান বরাবর স্বারকলিপি দেবার কথা জানিয়েছেন ।

এই বিষয়ে এনটিআরসির কয়েকজন কর্মকর্তার সাথে যোগাযোগের জন্য চেষ্টা করা হয়েছিলো তবে কেউ এই বিষয়ে মন্তব্য করতে রাজি হননি তবে একজন কর্মকর্তা বলেছেন এখানে দুর্নিতির কোন সুযোগ নেই,যাবতীয় প্রক্রিয়া স্বচ্ছ করার জন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে,সবাইকে ধৈর্য্য ধরার জন্য তিনি পরামর্শ দিয়েছেন এবং আবেদন কারীদের ভিতরে বিভ্রান্তি সৃষ্টি করে এমন বিভ্রান্তিকর কোন বক্তব্যে না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন.

Tag:

University Admission date

London university

Washington university

Florida university

Criminal Lawyer Miami

Life insurance

Health insurance

Canadian job Circular

Italian job circular

World bank

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3317 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন