হোম » এন্টি ভাইরাস » ফেসবুকে একদিনে ১০০ কোটি
juker

ফেসবুকে একদিনে ১০০ কোটি

১০০ কোটি ফেসবুক ব্যবহারকারী একই দিনে অন্তত একবারের জন্য নিজের অ্যাকাউন্ট সাইন ইন করেছেন বলে জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

ফেসবুক পেইজে দেওয়া এক পোস্টে জাকারবার্গ জানান, সম্প্রতি আমরা একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছি। গত সোমবার প্রথমবারের মতো একই দিনে ১০০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করেছেন। ওই দিন বিশ্বের মোট জনসংখ্যার প্রতি সাত জনে এক জন ফেসবুকের মাধ্যমে তাদের পরিবার এবং বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেছেন।

তিনি আরও জানান, যখন আমরা অর্থনৈতিক বিষয় বিবেচনায় রাখি, তখন আমরা এর গড় হিসাব করি। কিন্তু এই মাইলফলক একেবারে ভিন্ন কিছু। প্রথমবারের মতো আমরা এই মাইলফলক অতিক্রম করলাম। সারাবিশ্বকে সংযুক্তকরণ প্রক্রিয়ার শুরু এটি।

জাকারবার্গ বলেন, আমাদের দলগত কাজের মাধ্যমে এই অগ্রগতি সম্ভব হয়েছে; আমি গর্বিত। আধুনিক বিশ্বের প্রতিটি মানুষের মত প্রকাশ ও প্রচারণার সুযোগ এবং সমতা আনতে কাজ করছি আমরা।

তিনি বলেন, আরও বেশি উন্মুক্ত এবং সংযুক্ত বিশ্বই উত্তম বিশ্ব। ভালোবাসার সম্পর্ককে এটি অনেক শক্তিশালী করবে; অর্থনীতিকে শক্তিশালী করতে অনেক সুবিধা দেবে এবং সবার মান প্রতিফলনের সাহায্যে সমাজকে আরও শক্তিশালী করবে।

ফেসবুক ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়ে জাকারবার্গ বলেন, আপনাদের সহযোগিতায় আমাদের এই মাইলফলক অর্জন সম্ভব হয়েছে। একইসঙ্গে উদযাপনের অপেক্ষায় থাকবো।

যুক্তরাষ্ট্রের আদমশুমারি দপ্তরের (ইউএস সেনসাস ব্যুরো) তথ্য অনুযায়ী, বর্তমান বিশ্বের জনসংখ্যা ৭২৬ কোটি।

ইউএসএ টুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ৩১ কোটি ৬০ লাখ মানুষ প্রতিমাসে একবার মাইক্রোব্লগিং সাইট টুইটার সাইন ইন করেন।

গত জুলাই মাসে প্রান্তিক আর্থিক প্রতিবেদন দেওয়ার সময় ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, প্রতিদিন ৯৬ কোটি ৮০ লাখ ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করছেন। প্রতি মাসে একবার ফেসবুকে ঢোকেন এমন ব্যবহারকারী সংখ্যা ১৫০ কোটি।

ফেসবুকের তথ্য অনুযায়ী, অধিকাংশ ফেসবুক ব্যবহারকারী যুক্তরাষ্ট্র ও কানাডার বাইরের বাসিন্দা। ১৩৫ কোটি জনসংখ্যার দেশ চীনও এই হিসাবের বাইরে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ ভারতেও ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা খুব বেশি নয়। ১২৫ কোটি জনসংখ্যার দেশে বর্তমানে ফেসবুক ব্যবহারকারী মাত্র সাড়ে ১২ কোটি। বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা এক কোটি ৪০ লাখ ছাড়িয়েছে।

পোষ্টটি লিখেছেন: Ayon Hasan

Ayon Hasan এই ব্লগে 135 টি পোষ্ট লিখেছেন .

-->