চুল পড়া বন্ধ করুন নিম পাতা দিয়ে !!

Loading...

 

নিম পাতা প্রায় সবার কাছে পরিচিত। বিশেষ করে গ্রামে নিম গাছ বেশি দেখা যায়।ভেষজ চিকিৎসায় নিম পাতার ব্যবহার বহুল। চুলের জন্য ও নিম পাতার ব্যবহার রয়েছে।উজ্জ্বল,সুন্দর ও দৃষ্টিনন্দন চুলে পেতে নিম পাতার অবদান অপরিসীম।

নিম পাতা ব্যবহার করলে চুলের খুমকি দূর হয়, উকুন বংশ ধ্বংস হয় এবং চুল পড়া তেকে মুক্তি হয়।সুতরাং বলা যায় short hair, long hair যেকোন চুলের জন্য নিম পাতার ব্যবহার অদ্বিতীয়।চুলের যেকোন সমস্যা সমাধানে এটি কার্যকরী যার কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই।যেহেতু বর্তমান তরুন তরুনীরা hair style এর ক্ষেত্রে অধিক সচেতন তাই তাদের জন্য আজ একটি অসাধারণ টিপস নিয়ে হাজির হয়েছে আপনার ডক্টর।চলুন দেখা যাক কীভাবে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি হয় করা যায়।

* প্রতি সপ্তাহে ১ দিন নিমপাতা ভালো করে বেটে চুলে লাগিয়ে ১ ঘণ্টারমত রাখুন।এবার ১ ঘন্টা পর ভালো করে ধুয়ে ফেলুন।দেখবেন চুল পড়া কমার সাথে সাথে চুল নরম ও কোমল হবে।
* মধু ও নিমপাতার রস একত্রে মিশিয়ে সপ্তাহে কমপক্ষে ৩ দিন চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। এবার ২০ মিনিট অপেক্ষা করুন।তারপার শ্যাম্পু করুন আর অধিকারী হোন ঝলমলে সুন্দর চুলের।

* এক চা চামচ আমলকির রস, এক চা চামচ নিমপাতার রস, এক চা চামচ লেবুর রস, প্রয়োজন অনুযায়ী টকদই মিশিয়ে সপ্তাহে ২ দিন চুলে লাগিয়ে আধঘণ্টা অপেক্ষা করারপর শ্যাম্পু করুন। নিমপাতা শুধু চুল পড়া বন্ধ করে না একইসঙ্গে খুশকি ও উকুন দূর করে।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3304 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন