কপাল খুলছে শিক্ষকদের

Loading...

সারাদেশে এমপিওবিহীন এক হাজার নয়শত চুয়াল্লিশ জন শাখা শিক্ষককে এমপিওভুক্তির সুপারিশ করে শিক্ষা মন্ত্রণালয়কে চিঠি লিখেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

শিক্ষা অধিদপ্তরের সর্বশেষ হিসেব অনুযায়ী ৬৪ জেলায় এমপিওবিহীন শাখা শিক্ষক এক হাজার নয়শত চুয়াল্লিশ জন। এঁদের পেছনে এমপিও, চিকিৎসা ভাতা, বাড়ী ভাড়া ও দুটি উৎসব বোনাস দিতে সরকারের বাৎসরিক ব্যয় হবে ৪২ কোটি ৩৭ লাখ বিরানব্বই হাজার টাকা। সবাই গ্রেড জাতীয় বেতন স্কেলের ১০ কোড অনুযায়ী বেতন-ভাতা পাবেন।

মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান বলেন, মাধ্যমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বরের আগে দুই বছর এমপিও না দেয়ার শর্তে অনুমোদিত শ্রেণি শাখার বিপরীতে নিয়োগপ্রাপ্ত এমপিও শিক্ষকের এ সংখ্যা ও এমপিওবাবদ বাৎসরিক খরচের হিসেব শিক্ষা অধিদপ্তর থেকে ৬ সেপ্টম্বর শিক্ষক মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় ৩০ শে আগস্ট অধিদপ্তরের কাছে এসব তথ্যসহ সুপারিশ চায়। তারই প্রেক্ষিতে মাঠ অফিসারদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে বাজেটের হিসেব কষে এমপিওভুক্তির সুপারিশসহ বিস্তারিত শিক্ষাসচিবকে পাঠানো হয়েছে।

এছাড়াও ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বরের পরে এমপিও না দেয়ার শর্তে বিজ্ঞান বিষয় অনুমোদনের ফলে ২১৮ জন শিক্ষক এমপিওভুক্তির অপেক্ষায় রয়েছেন। তাদেরকেও এমপিওভুক্তির সুপারিশ করেছেন মহাপরিচালক।

পোষ্টটি লিখেছেন: বিশ্ব বিবেক

বিশ্ব বিবেক এই ব্লগে 3297 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন