সুশান্ত পালের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে ঢাবি কর্তৃপক্ষ

bcs1
Loading...

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০তম বিসিএসে প্রথম হয়ে কাস্টমসে কর্মরত সুশান্ত পালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে । ২৩ অক্টোবর আজ রবিবার তার বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ, মিথ্যা ও বানোয়াট লেখা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করলে শিক্ষার্থীদের তীব্র প্রতিবাদের পর ক্ষমা চেয়েছেন কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল। তবে এ নিয়ে শিক্ষার্থীরা দাবি করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে ছোট করতে এবং পরিস্থিতি উত্তপ্ত করতেই সুশান্ত পাল কাজটি পরিকল্পিতভাবে করেছেন। তার বিরুদ্ধে মামলার দাবি তুলেন শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ বলেন, সুশান্ত পালের লেখাটি আমি দেখেছি। রবিবার লেখাটার হার্ড কপি (প্রিন্ট) নিয়ে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আজ সকালে কয়েকটি ব্যানারে শিক্ষার্থীরা সুশান্ত পালের বিরুদ্ধে মানববন্ধন ও করেছেন ।

এ দিকে সুশান্তের বিরুদ্ধে মামলার অনুমতি চায় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার, যেটি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ। সেই গ্রুপের এডমিনদের একজন মুতাকাব্বির খান প্রবাস জানিয়েছেন, সুশান্ত পালের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সার্টিফিকেট যেন বাতিল হয় সেই ব্যবস্থাও হবে। সব করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রক্টর স্যার আমাদের এডমিন প্যানেলকে ডেকে কথা বলেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের হল ও শিক্ষার্থীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করেন ৩০তম বিসিএসের প্রথম সুশান্ত পাল। এর পরই ফেসবুকে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। তীব্র প্রতিবাদ আর ক্ষোভের মুখে পড়ে পোস্টটি ফেসবুক থেকে মুছে ফেলেন সুশান্ত। পরে ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট দেন কাস্টমসের এই কর্মকর্তা।

এদিকে কয়েকটি গ্রুপে সুশান্ত পালের চ্যাট লিস্টের কিছু স্ক্রিনশট শেয়ার করেছেন কয়েকজন সেখানে দেখা যাচ্ছেন সুশান্ত পাল মেয়েদের সাথে অশ্লীল মেসেজ আদান প্রদানে লিপ্ত আছেন,অনেকেই কমেন্ট করছেন দুর্জন বিদ্বান হলেও পরিতাজ্য।

সর্বশেষ সুশান্ত পালের কপালে কি ঘটতে চলেছে তার জন্য আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।

পোষ্টটি লিখেছেন: Polash Chowdhury

Polash Chowdhury এই ব্লগে 52 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন