২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির নিয়মাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রফেশনাল কোর্সের ফলাফল প্রকাশ
Loading...

সাধারণ নির্দেশনা

► ২৪ আগস্ট ২০১৭ তারিখ থেকে ২০ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে প্রার্থীকে জাতীয় বিশ^বিদ্যালয়ের নির্দিষ্ট website (www.admissions.nu.edu.bd A_ev nu.edu.bd/admissions) এ ভর্তির প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি নিয়ে প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০/- (দুইশত পঞ্চাশ) টাকাসহ প্রার্থীর আবেদন ফরমে উল্লিখিত কলেজে ২১ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। এ শিক্ষাবর্ষে ভর্তিকত…শিক্ষার্থীদের ক্লাস ১৫ অক্টোবর ২০১৭ তারিখ থেকে শুর“ হবে।

► ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর অনলাইন ভর্তি কার্যক্রমে প্রাথমিক আবেদন ফরম পূরণের সচিত্র ব্যবহার বিধি জানতে জাতীয় বিশ^বিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইটের (www.admissions.nu.edu.bd A_ev nu.edu.bd/admissions) Honours অপশনে গিয়ে Honours Admission User Guide লিংকে ক্লিক করতে হবে।

► ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমে প্রার্থীদের শুধুমাত্র ঝঝঈ ও ঐঝঈ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা প্রণয়ন করে বিষয় বরাদ্দ দেয়া হবে।

► ভর্তি কার্যক্রমের বিস্তারিত সময়সূচি ও মেধা তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd A_ev nu.edu.bd/admissions) এর মাধ্যমে জানা যাবে। SMS (nu<space>athn<space>roll no UvBc K‡i 16222 নাম্বারে send করতে হবে) এর মাধ্যমে প্রার্থী শুধুমাত্র ভর্তির মেধা তালিকায় আসন পেয়েছে কিনা তা জানতে পারবে।

► প্রাথমিক আবেদন ফরমে প্রার্থীর কোন তথ্য/ছবি অসত্য, ভুল বা অসম্পূর্ণ বলে প্রমাণিত হলে তার আবেদন ফরম/ভর্তি বাতিল করার অধিকার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

► এই ভর্তি নির্দেশিকার যে কোন ধারা/নিয়মাবলির সংশোধন, সংযোজন, পরিবর্তন বা বাতিল করার অধিকার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

► একই শিক্ষাবর্ষে কোন প্রার্থী দ্বৈত ভর্তি হলে তার ভর্তি বাতিল হয়ে যাবে।

আরও বিস্তারিত দেখুন এখানে 

পোষ্টটি লিখেছেন: Saidul Islam

Saidul Islam এই ব্লগে 20 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন