মার্কিন রণতরীতে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, যুদ্ধ শুরু!

মার্কিন রণতরীতে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, যুদ্ধ শুরু!
যুক্তরাষ্ট্রের জঙ্গি বিমানবাহী রণতরীতে পুকগুকসং ক্ষেপণাস্ত্র হামলার ছবি ও ভিডিও প্রকাশ করেছে উত্তর কোরিয়া। শনিবার প্রশান্ত মহাসাগরীয় গুয়াম দ্বীপের অ্যান্ডারসন বিমান ঘাঁটি থেকে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর পরমাণু বোমাবাহী বি-১বি বিমান উত্তর কোরিয়ার পূর্ব উপকূল দিয়ে উড়ে যায়।

এর কয়েক ঘণ্টা পর রোববার উত্তর কোরিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদ সংস্থা ‘ডিপিআরকে টুডে’ মার্কিন রণতরীতে হামলার প্রতীকী ওই ভিডিও প্রকাশ করে। খবর ইন্ডিপেন্ডেন্ট।

ভিডিও থেকে পাওয়া ছবিতে দেখা যায়, উত্তর কোরিয়ার তৈরি পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্র ছুড়ে মার্কিন বি-১বি ও অত্যাধুনিক এফ-৩৫ বিমানে হামলা চালানো হয়। কম্পিউটারে বানানো এসব ছবিতে মার্কিন বিমান দুটিকে বিধ্বস্ত করে ব্যাপক অগ্নিগোলকের সৃষ্টি হতে দেখা যায়।

ভিডিওতে আরো দেখানো হয়, উত্তর কোরিয়ার একটি সাবমেরিন থেকে ছোড়া পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্রের আঘাতে পারমাণবিক শক্তিচালিত মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসন বিস্ফোরিত হয়েছে।

যুক্তরাষ্ট্রকে কঠোর সতর্ক করে ভিডিওতে লেখা ছিল, ‘যদি মার্কিন হামলার নেতৃত্বেও বি-১বি, এফ-৩৫ ও কার্ল ভিনসন থাকে, তাহলে সেগুলোর পরিণতি এই ধ্বসংগহবরের মতই হবে।’

ইয়নহ্যাপ সংবাদ সংস্থা জানায়, জাপানের ওকিনাওয়া থেকে উড়ে আসা মার্কিন যুদ্ধ বিমান এফ-১৫সির সঙ্গে পরমাণু বোমাবাহী বিমান দুটি উড়ে যায়।
যে অসামরিক অঞ্চল উত্তর ও দক্ষিণ কোরিয়াকে বিভক্ত করেছে তার মাঝ দিয়ে এই প্রথমবার মার্কিন পরমাণুবাহী যুদ্ধ বিমান উড়ে যাওয়ার ঘটনা ঘটল।

তবে, এ রকম অ্যানিমেশন ভিডিও আগেও বানিয়ে প্রচার করেছে উত্তর কোরিয়া। আগের ভিডিওগুলোতে মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউস ও একটি সমাধিক্ষেত্রে দাঁড়িয়ে থাকা প্রেসিডেন্ট ট্রাম্পের মূর্তিতে আক্রমণ করতে দেখানো হয়।

এদিকে পিয়ংইয়ংয়ের বাসিন্দাদের মধ্যে তীব্র মার্কিনবিরোধী মনোভাব বিরাজ করছে। শনিবার সেখানে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বেশ বড়সড় মিছিল অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এপি।

হাজার হাজার মানুষ কিম ইল সুং স্কয়ারে দাঁড়িয়ে দেশটির কর্মকর্তাদের বক্তব্য শুনতে দেখা গেছে। এ সময় বিক্ষোভকারীদের যুক্তরাষ্ট্রকে ‘সম্পূর্ণ ধ্বংস’ করে দেয়ার এবং ছাত্রদের ‘মার্কিন সাম্রাজ্যবাদ নিপাত যাক’ বলে স্লোগান দিতে দেখা যায়।

পোষ্টটি লিখেছেন: Polash Chowdhury

Polash Chowdhury এই ব্লগে 97 টি পোষ্ট লিখেছেন .

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন