রিজেন্ট টেক্সটাইলের আইপিও আবেদন ১৪ অক্টােবর

আইপিও’র অনুমতি পেল রিজেন্ট টেক্সটাইল
Loading...

ভিন্ন.কমঃ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করার জন্য বিএসইসি’র সম্মতিপত্র পেয়েছে বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল লিমিটেড। গত রোববার (১৩ সেপ্টেম্বর ২০১৫) কোম্পানির পক্ষে নিয়ন্ত্রক সংস্থা এ অনুমতি চিঠি বা কনসেন্ট লেটার ইস্যু করে।

আইপিও’র মাধ্যেমে কোম্পানিকে ১৫ টাকা প্রিমিয়ামসহ ১২৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে এ অর্থ সংগ্রহ করবে রিজেন্ট টেক্সটাইল।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট (সোমবার) বিএসইসির ৫৫২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইরি নিবার্হী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, কোম্পানি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে বিএমআরই, নতুন রেডিমেড গামের্ন্টস প্রকল্প এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৮ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.৬২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

সদ্য অনুমোদন পাওয়া হাবিব গ্রুপের প্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইলের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়া শুরু হবে আগামী ১৪ অক্টােবর, যা চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩ টাকা ১৭ পয়সা।

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 741 টি পোষ্ট লিখেছেন .

ভিন্ন.কম একটি ভিন্ন ধর্মী অনলাইন পোর্টাল। এখানে পাবেন অনলাইন আয়, জাতীয়, ইন্টারনেট, এন্ড্রয়েড, খেলাধুলা, শিক্ষা, চাকুরী, টিপস এন্ড ট্রিকস, ফ্রি নেট, বিনোদন, বিজ্ঞান ও প্রয়ুক্তি সহ সকল ধরনের তথ্য। আপনি ও লিখতে এই ব্লগে লিখার জন্য নিবন্ধন করুন

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন