আমি ইডেন কলেজের মেয়ে, আমার রেট একটু বেশী

আমি ইডেন কলেজের মেয়ে, আমার রেট একটু বেশী
Loading...

একটি ব্যতিক্রমধর্মী লেখা নিয়ে ভিন্ন.কম আপনাদের সামনে আবারো হাজির হয়েছি। আপনারা হয়তো জানেন আমাদের পাঠকের কলামের সব লেখায় বিভিন্ন পাঠকই পাঠিয়ে থাকে যেটার উদ্দেশ্য নিছক মনোরঞ্জন। প্রতি সপ্তাহে আমরা পাঠকের অগণিত লেখা প্রচার করে থাকি এবং আগামিতে ও করবো কিন্তু সাম্প্রতিক সময়ে আমাদের সামগ্রিক ব্যবস্থাপনায় কিছুটা পরিবর্তন করা হয়েছে। অত্যন্ত দুঃখের সাথে জানাতে বাধ্য হচ্ছি যে আপনাদের লেখা প্রচার করার কারণে বিভিন্ন সময়ে আমাদের অনেকের কাছেই হেয় হতে হয়। আমরা অনেক লেখা পেয়ে থাকি যেগুলো তে কোন স্পষ্ট ঠিকানা থাকে না কিংবা ঘটনার সত্যতা সম্পর্কে যথেষ্ট প্রমাণ থাকে না। তাই এখন থেকে আমাদের কাছে কোন লেখা পাঠালে অবশ্যই তার ভিতরে আপনার পরিপূর্ণ ঠিকানা সহ ঘটনার যুক্তিকতা উপস্থাপন করতে হবে। আমরা অবশ্যই আপনার ব্যক্তি স্বকীয়তা বজায় রাখার চেষ্টা করবো।

আপনিও চাইলে আপনার যেকোন সমস্যার কথা আমাদেরকে মেইল করতে পারেন কিংবা ফেসবুক পেজের মাধ্যমে জানাতে পারেন, আমাদেরকে লেখার ঠিকানা: info@bhinno.com. অথবা www.facebook.com/bhinnotips

আজকের লেখাটি পাঠিয়েছেন আমাদের কাছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র নাঈম, নিচে নাঈমের লেখাটি হুবহু তুলে ধরা হলোঃ

ভাইয়া/আপু,আমি ভিন্ন ডট কমের একজন নিয়মিত পাঠক। বলতে পারেন ভিন্ন ডট কমের সূচনালগ্ন থেকে আছি আপনাদের সাথে। অনেকেই অনেক লেখা পাঠায় আপনাদের কাছে, তাই ভাবলাম আমি ও একটা ঘটনা শেয়ার করি আপনাদের সাথে। ঘটনাটি গত শনিবারের, আমি এম পি হোস্টেল থেকে প্রাইভেট পড়িয়ে সংসদ ভবনের সামনে দিয়ে হেটে যাচ্ছিলাম, সময় তখন রাত আটটার মতো। একটু খোলামেলা জায়গা হবার কারনে এখানে সব সময়েই প্রচুর পরিমাণে বিভিন্ন শ্রেণী পেশার লোক থাকে। আমি কিছুই বুঝে ওঠার আগেই এক মেয়ে আমার কাছে এসে বলে যাবেন আমার সাথে, আমি এমন কথা শুনে চমকে উঠি! কিছুটা অপ্রস্তুত হয়ে বলেই ফেলি কোথায় যাবো? আর আপনি কি আমাকে চেনেন?

তারপর মেয়েটির কথা শুনে আমার বুঝতে বাকি থাকে না মেয়েটি অন্য শ্রেনীর অন্য পেশার। আমিও কৌতুহল বশতঃ বললাম কত দিতে হবে একরাতের জন্য? মেয়েটি বলে 5000 টাকা, আমি বলেই ফেললাম এটা তো আমার এক মাসের ইনকাম। তখন মেয়েটি স্পষ্ট করে সাবলীলভাবে যেটা বলল সেটা শুনে আমি আরো অবাক হলাম! আমাকে বলে যে, আমি ইডেন কলেজের মেয়ে আমার রেট একটু বেশী। আমি আরো কিছু জানতে চাইলে মেয়েটি বলে অহ বুঝতে পেরেছি আপনার মতো কাওকে দরকার নেই। আমি ওই মেয়ের ছলনাতে পা বাড়ায়নি, হয়তো কোন অনাকাঙ্ক্ষিত বিপদ আমার জন্য অপেক্ষা করছিলো কিন্তু আল্লাহর রহমতে আমি সুস্থ আছি।

যেকোন সময় চলার পথে যে কেউ এমন দূঘটনার কবলে পড়তে পারেন, তাই সবাইকে সাবধান করার জন্য এই লেখাটি আপনারা প্রচার করলে আমি কৃতজ্ঞ থাকবো ভিন্ন ডট কমের প্রতি।

বিশ্লেষণঃ আপনারা হয়তো এত সময়ে নাঈমের সাথে ঘটে যাওয়া ঘটনাটি পড়েছেন। হ্যাঁ নাঈম কিন্তু সত্যি কথা ই বলেছেন যে কেউ এমন বিপদে পড়তে পারেন। আমি আপনাদের জ্ঞাতার্থে বলে রাখি ঢাকা শহরের বিভিন্ন আনাচকানাচে এসব সুযোগ সন্ধানী মহিলারা ততপর আছে। অনেকেই নিজেদের কে ভালোভাবেই উপস্থাপন করার জন্য কখনো ইডেন কলেজ আবারো কখনো বা সিটি কলেজের ছাত্রী হিসেবে নিজেদের কে পরিচয় দিয়ে থাকে কিন্তু আসলে হয়তো এরা কোন প্রতিষ্ঠানের ছাত্রী নয়, নিজেদের চাহিদা বাড়ানোই তাদের মূল উদ্দেশ্য। আর কেউ এমন পরিস্থিতির সম্মুখীন হলে অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনী কে জানাবেন, নগরবাসীর সেবাই ঢাকা শহরের অলিগলিতে মোতায়েন করা আছে পুলিশ।

অন্যরা যা পড়ছেনঃ

পোষ্টটি লিখেছেন: Bhinno

Bhinno News এই ব্লগে 747 টি পোষ্ট লিখেছেন .

ভিন্ন.কম একটি ভিন্ন ধর্মী অনলাইন পোর্টাল। এখানে পাবেন অনলাইন আয়, জাতীয়, ইন্টারনেট, এন্ড্রয়েড, খেলাধুলা, শিক্ষা, চাকুরী, টিপস এন্ড ট্রিকস, ফ্রি নেট, বিনোদন, বিজ্ঞান ও প্রয়ুক্তি সহ সকল ধরনের তথ্য। আপনি ও লিখতে এই ব্লগে লিখার জন্য নিবন্ধন করুন

Loading...
পোস্টটি ভাল লাগলে লাইক দিন